একাকীত্ব
- আদি আহমাদ সিফাত - ঝরা কথার কাব্য ২৯-০৪-২০২৪

আমি একাকীত্ব গুনেছি
কোন সঙ্গি হীন পথ চলেছি
ঘুর্নির ঘুর্ননে ঘুরেছি সারাবেলা
আকাশ চুম্বি বাড়ির স্বপ্ন আমি দেখেছি
আমি বদ্ধ ঘরে বন্দি থেকেছি
দেখছি আধারে চাঁদহীন রাত্রী
আমি প্রেমহীন জীবন কাটিয়েছি
অনন্ত কোন সময় আমার জীবনে
দ্বীপ্ত আগুনের শীখা হয়ে জলতে দেখিনি
আমি নির্জনের পথচারী
দেবাশিস আর দেবলোকের আমন্ত্রিত
আমি অনন্ত একাকী পথিক
আমি তোমা বিহীন
নিঃসঙ্গতার প্রতিটা প্রহর কাটিয়েছি
কেটেছে বেলা একলা একা
বীনার সুরে রঞ্জিত করেছি ভুমি
তবু একাকী কাটেনি আমার তুমি হীন
ধুপশীখার অতলেও হারিয়েছি
আজ তবুও চোখের পলকে
একাকীত্বের পলকহীন প্রতিচ্ছবি
এঁকেছি মোর হৃদয়ের গহিন
আমার পলকের ধারায়
প্রেমের ঝলকানি উদ্ভাসিত
সুরের বন্যা বয়ে চলে নির্ঘুম নির্জন রাত্রিতে
লিখেছি কতো কবিতার কথা
তোমায় নিয়ে দেখেছি জেগে স্বপন
আমি অন্ধকারে জেগেছি আর
চাঁদনি রাতে এঁকেছি তোমার অস্পষ্ট মুখের গঠন
আমি ভাবিনি আবার ভেবেছি
কত শত রাত
নির্জনে বসে একা আনমনে
তোমার ছবিটা মাটির কোনে উঠেছে জেগে
লিখেছিলাম প্রেম পত্র তোমায় দেবো বলে
সেই তোমার অদেখায় আমি অনন্ত একা
একাকী বলেই একাকীত্বে ভার
সয়েছি সারা বেলা
আমি অনন্ত একা একলা
তুমি বিহীন নির্জনা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।